Ticker

6/recent/ticker-posts

নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা ও রুটিন প্রকাশ

 


নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন আগামী ৭ জুন থেকে শুরু হবে। আগামী ১৮ জন পর্যন্ত সামষ্টিক মূল্যায়ন চলবে। এর আগে ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত প্রস্তুতিমূলক সেশন চালাতে হবে স্কুলগুলোকে।

নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ  সপ্তম শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা রুটিন প্রকাশ

নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ  সপ্তম শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার রাতে মূল্যায়ন নির্দেশিকা রুটিন প্রকাশ করা হয়।

 

জানা গেছে, মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে সপ্তম শ্রেণির মোট ১৩টি মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় ষষ্ঠ শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়েছিলো।

নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন আগামী জুন থেকে শুরু হবে। আগামী ১৮ জন পর্যন্ত সামষ্টিক মূল্যায়ন চলবে। এর আগে ৩১ মে থেকে জুন পর্যন্ত প্রস্তুতিমূলক সেশন চালাতে হবে স্কুলগুলোকে।

বৃহস্পতিবার মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে নতুন শিক্ষাক্রমে পাঠদান চলা দুই শ্রেণির ষান্মাসিক মূল্যায়নের রুটিন প্রকাশ করা হয়।

 

জানা গেছে, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জুন বাংলা, জুন ইংরেজি, ১০ জুন গণিত, ১১ জুন বিজ্ঞান, ১২ জুন ইতিহাস সামাজিক বিজ্ঞান, ১৩ জুন ডিজিটাল প্রযুক্তি, ১৪ জুন ডিজিটাল প্রযুক্তি, ১৪ জুন জীবন জীবিকা, ১৫ জুন স্বাস্থ্য সুরক্ষা, ১৭ জুন ধর্ম ১৮ জুন শিল্প সংস্কৃতি বিষয়ের ষান্মাসিক মূল্যায়ন হবে।

 


আর সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জুন ডিজিটাল প্রযুক্তি, জুন জীবন জীবিকা, ১০ জুন স্বাস্থ্যসুরক্ষা, ১১ জুন ধর্ম, ১২ জুন শিল্প সংস্কৃতি, ১৩ জুন বাংলা, ১৪ জুন ইংরেজি, ১৫ জুন গণিত, ১৭ জুন বিজ্ঞান ১৮ জুন ইতিহাস সামাজিক বিজ্ঞান বিষয়ের মূল্যায়ন হবে। 

 

জানা গেছে, ষষ্ঠ সপ্তম শ্রেণির ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন আগামী জুন থেকে শুরু হবে। আগামী ১৮ জন পর্যন্ত সামষ্টিক মূল্যায়ন চলবে। এর আগে ৩১ মে থেকে জুন পর্যন্ত প্রস্তুতিমূলক সেশন চালাতে হবে স্কুলগুলোকে।

 ষষ্ঠ শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা দেখতে ক্লিক করুন 

সপ্তম শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা দেখতে ক্লিক করুন 

Post a Comment

0 Comments